আপনার google account কে করুন আর শক্তিশালী ,কেউ পাসওয়ার্ড জানলেও log in করতে পারবে না ।

আস সালামুআলাইকুম কেমন আছেন সবাই আশা করি ভাল । আপনারা সবাই সব সময় ভাল থাকবেন এটাই আমার চাওয়া । শতব্যাস্ততার মাঝেও আপনাদের সাথে ছোট একটা জিনিস শেয়ার করার চেষ্টা করব ।


 আপনাদের সাথে আমি যে বিষয় টা শেয়ার করব সেটা হল আপনি কিভাবে আপনার গুগল একাউন্ট কে আর শক্তি শালী করবেন । মানে কেউ যদি আপনার গুগল আইডি হ্যাক ও করে ফেলে তার পরেও সে আপনার একাউন্টে … করতে পারবেন না ।

আর এই কাজ টা আমরা করব 2 step verification  এর মাধ্যমে । 2 step verification  বলতে এটা গুগলের একটা সার্বিস । এটার মাধ্যমে আপনি আপনার ফোন নাম্বার দিয়ে আপনার আইডি ভেরিফাই করবেন এবং কেউ যখন আপনার পাসওর্য়াড দিয়ে log in করার চেষ্টা করবে তখন আপনার নাম্বারে একটা কোড আসবে এই কোড ছাড়া কেউ log in করতে পারবেনা । 

এবার মূল কথায় আসা যাক , প্রথমে আপনি গুগল সার্চে যান এবং র্সাচ করুন 2 step verification ‍এবং google 2 step verification এ  প্রবেশ করুন  । এখন কিছু নির্দেশনা সেগুলো পরুন lets start এ ক্লিক করুন ।এবং  এখন একটি নাম্বার চাইবে আপনি আপনার নাম্বার দিন এবং নির্দেশনা মত এগিয়ে যান । এবার বেরিফাই আপসনে ক্লিক করুন । আপনার কাজ শেষ আপনার একাউন্ট ভেরিফাই হয়ে গেছে । এখন আপনার একাউন্ট সুরক্ষিত । 

প্রয়োজনে ভিডিও টিউটিরিয়াল টি দেখুন ।

ভিডিওটি ভাল লাগলে subscribe  করতে ভুলবেন না ।



EmoticonEmoticon